This content was developed for Bangladeshi Nationals.

আরটিভিতে প্রচারিত ‘মেয়েদের সেরা স্কুল’ অনুষ্ঠানের ২য় পর্বের কুইজের বিজয়ী হয়েছে ঢাকার জনাব আব্দুল্লাহ আল মামুন। তিনি রেডঅরেঞ্জ মিডিয়া এ্যান্ড কমিউনিকেশন্স-এর ঢাকার বনানী অফিসে পুরস্কার গ্রহন করতে আসেন এবং ঋতু প্রকল্প ব্যবস্থাপক মাহবুবা কুমকুম-এর কাছ থেকে তা গ্রহন করেন।পুরস্কার জিতে মামুন তার অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, “পুরস্কার জিতে আমার খুব ভালো লাগছে। মাসিক সম্পর্কে মানুষের দৃষ্টিভঙ্গী একটু অন্যরকম, কিন্তু ঋতু প্রোগামের মাধ্যমে মানুষ মাসিক নিয়ে খোলামেলা কথা বলতে আগ্রহী হচ্ছে।”

এর পাশাপাশি ‘মেয়েদের সেরা স্কুল’ অনুষ্ঠানের তিনটি পর্বের কুইজ বিজয়ীদের নাম প্রকাশিত হয়েছে। প্রথম পর্বের কুইজ বিজয়ী হলেন ব্রাহ্মণবাড়িয়ার শামসুল হক তানভির, চট্টগ্রামের জয়ন্তী চাকমা, দ্বিতীয় পর্বের কুইজ বিজয়ী হলেন নীলফামারীর সাথী পারভিন, ঢাকার আব্দুল্লাহ আল মামুন, তৃত্বীয় পর্বের বিজয়ী হলেন ময়মনসিংহের সোহানুল হক এবং ঢাকার মিরপুরের সুলতানা রাজিয়া আকলিমা।

প্রথম পর্বের কুইজের প্রশ্ন ও সঠিক উত্তর – মেয়েদের প্রথম মাসিক সাধারণত কত বছর বয়সে শুরু হয়? উত্তর – ১০ থেকে ১২ বছর

দ্বিতীয় পর্বের কুইজের প্রশ্ন ও সঠিক উত্তর – মাসিক সাধারণত কত দিন পর পর হয়? উত্তর – ২৮ থেকে ৩০ দিন পর পর

তৃত্বীয় পর্বের কুইজের প্রশ্ন ও সঠিক উত্তর – বয়ঃসন্ধিকালে শারীরিক পরিবর্তন কেন হয়? উত্তর – হরমোনের কারণে

মেয়েদের সেরা স্কুল অনুষ্ঠানটি প্রতি বৃহস্পতিবার প্রচারিত হয় আরটিভির পর্দায় বিকাল ৫টায়, সংসদ টিভিতে সন্ধ্যা ৭টায়, এটিএন নিউজে সন্ধ্যা সাড়ে ৭টায় এবং বিটিভিতে রাত ১০টার ইংরেজি সংবাদের পর।

 

Leave a Reply

Your email address will not be published.